X
    Categories: নিউজ

ঢাকাসহ সারা বাংলাদেশে সেনাবাহিনীর নতুন ৩০ টি ডিসপেনসারি উদ্বোধন

বুধবার, ২ অক্টোবর , ২০২৪

ঢাকাসহ সারা বাংলাদেশে নতুন ৩০ টি ডিসপেনসারি উদ্বোধন করলেন সেনাবাহিনীপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সূত্রে জানা যায়, মঙ্গলবার (০১ অক্টোবর) ইসিবি চত্বরে স্থাপিত ঢাকা জেলার মেডিকেল ডিসপেনসারিতে উপস্থিত হয়ে এবং ভিডিও টেলিকনফারেন্সিংয়ের (ভিটিসি) মাধ্যমে বাকি ডিসপেনসারি উদ্বোধন করেন তিনি।

উল্লেখ্য, বর্তমানে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের কল্যাণে ইতোমধ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড কর্তৃক সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী এবং সেনা কল্যাণ সংস্থার অর্থায়নে দেশের বিভিন্ন জেলায় ইতোপূর্বে স্থাপিত ৩১টি মেডিকেল ডিসপেনসারি পরিচালিত হচ্ছে।

সদ্য কার্যক্রম শুরু হওয়া ৩০টি ডিসপেনসারিসহ বর্তমানে মোট ৬১ টি জেলায় কার্যক্রম প্রসারিত হয়েছে

আইএসপিআর জানায়, এর মাধ্যমে অবসরপ্রাপ্ত ১ লাখ ৫৫ হাজার ২৬৪ জন সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের পরিবারবর্গের চিকিৎসা সেবা প্রাপ্তির বিষয়টি আরও সহজতর হবে।

অবশিষ্ট ৩টি জেলায় সেনাবাহিনী কর্তৃক পরিচালিত মেইন ড্রেসিং স্টেশন (এমডিএস) থেকে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবার প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেয়ে থাকেন।

এছাড়া সশস্ত্র বাহিনী কর্তৃক এ বিষয়ে আরো বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করার মাধ্যমে অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্য ও তাদের পরিবারের জীবনযাত্রার মান উন্নত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সেনাবাহিনীপ্রধান।

এসময় অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, প্রিন্সিপাল স্টাফ অফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ ছাড়াও সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন জেলার বেসামরিক প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা (ভিটিসির মাধ্যমে), সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

প্ল্যাটফর্ম প্রতিবেদক: তাসনিম জান্নাত ইকরা

প্ল্যাটফর্ম কনট্রিবিউটর:
Related Post